লিখুন আপনিও!

লিখতে ভালবাসেন? তাহলে আমাদের পাঠিয়ে দিন আপনার প্রকাশিত বা অপ্রকাশিত কোন লেখা। আর যোগ দিন ওয়েবে বাংলায় প্রকাশিত মানসম্মত লেখা ছড়িয়ে দেওয়ার এই প্রয়াসে!

লেখার বিষয়: ভ্রমণ, গল্প, কবিতা, প্রবন্ধ, বিনোদন, তথ্য-প্রযুক্তি এবং বিজ্ঞান-বিষয়ক যেকোনো লেখা। এছাড়াও আমাদেরকে পাঠাতে পারেন আপনার নিজস্ব চিন্তাপ্রসূত বুদ্ধিবৃত্তিক মতামত। লেখা মানসম্মত বিবেচিত হলে লেখকের নামসহ প্রকাশিত হবে www.samahar.net -এ

***কি নিয়ে লিখবেন তা বুঝতে পারছেন না? আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা আপনাকে আউটলাইনসহ লেখার টপিক পাঠিয়ে দিব!

লেখা পাঠানোর আগে যে বিষয়গুলো নিশ্চিত করে নিতে পারেন/শর্ত সমূহ:

১. লেখার ক্ষেত্রে লেখকের মুক্তচিন্তার মূল্যায়ন করা হবে। তবে বৃহৎ জনগোষ্ঠী বা সম্প্রদায়ের বিশ্বাস অথবা ধর্মীয় অনুভূতির প্রতি সহনশীল হতে হবে।
২. যে কোন লেখার ক্ষেত্রে নির্ভরযোগ্য সূত্র উল্লেখ করতে হবে।
৩.  পর্যটন কেন্দ্রিক নিবন্ধে উল্লেখিত স্থানের নাম, ভ্রমণের উপযুক্ত সময়কাল, রাত্রি যাপনের ব্যবস্থা যথা: হোটেল বা রেস্ট হাউজের নাম, ভাড়া-তালিকা এবং যাতায়াতের সহজ উপায় উল্লেখ করতে হবে।
৪. লেখাটির ফন্ট ইউনিকোড হলে ব্যবহারের ক্ষেত্রে যথার্থ বলে গণ্য হবে। তবে সুতুনি এমজে ফন্ট হলেও তা গ্রহণ করা হবে।

সংযুক্তি:

১. যেকোনো বিষয়ক লেখায় সঙ্গতিপূর্ণ একাধিক ছবি পাঠাতে পারেন। লেখা প্রকাশের সময় আপনার প্রেরিত ছবিকে অগ্রাধিকার দেয়া হবে।
২. লেখার সঙ্গে সঙ্গতিপূর্ণ ভিডিও থাকলে তাও পাঠাতে পারেন। এক্ষেত্রে ভিডিওটির দৈর্ঘ্য সর্বোচ্চ ৫-১০ মিনিট হতে পারবে। ফরম্যাট এমপিফোর হলে অধিকতর গ্রহণযোগ্য বলে বিবেচিত হবে।
৩. মতামত বিষয়ক লেখার সাথে লেখকের ছবিও পাঠাতে হবে। প্রয়োজনে লেখার সাথে কর্তৃপক্ষ লেখকের ছবিও ব্যবহার করতে পারেন।

অন্যান্য:
১.  প্রেরিত লেখাটি পূর্বে কোথায় প্রকাশিত হলে অবশ্যই তা উল্লেখ করতে হবে।
২.  সমাহার ডটনেট -এ লেখা প্রেরণের মাধ্যম ইমেইল: info@samahar.net অথবা আমাদের ওয়েব সাইট থেকে “CREATE A POST” লিংকে ক্লিক করে আপনি নিজেও লেখা জমা দিতে পারেন।
৩. লেখার দায়-দায়িত্ব সর্বশেষ লেখকই বহন করতে হবে।
৪. সমাহার ডটনেট -এ লেখা প্রেরণের ভাষা-মাধ্যম বাংলা এবং ইংরেজী সংরক্ষিত করা হয়েছে।

আপনার লেখা গ্রহনের পর যা করা হবেঃ

১। টিম সমাহার ডটনেট লেখাটিকে এডিটরিয়াল অ্যাডভাইজারদের নিকট পাঠাবে।
২। এডিটরিয়াল অ্যাডভাইজাররা লেখাটির ব্যাপারে মতামত জানিয়ে টিম সমাহার ডটনেটের নিকট পাঠাবেন।
৩। এডিটরিয়াল অ্যাডভাইজারদের মতামত অনুযায়ী টিম  সমাহার ডটনেট লেখা পাবলিশ করবে। এবং লেখক কে ই-মেইল এর মাধ্যমে তা জানাবে। আর যদি লেখা প্রকাশিত না হয় তাহলে সুনির্দিষ্ট গাইডলাইন অনুযায়ী লেখকের কাছে মেইল প্রদান করা হতে পারে। যেন, তিনি লেখাটি নিয়ে কাজ করে আবারও পাঠাতে পারেন!